১০৪ প্রতিষ্ঠানকে জারিমানা করলো ভোক্তা অধিকার

0
232

নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে ও ভেজাল প্রতিরোধ করতে বাজারে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানকালে ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধ প্রতিরোধে ১০৪টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (২৭ অক্টোবর) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়েছে বলে অধিদপ্তর সূত্র জানিয়েছে।

এদিন ঢাকা মহানগরীর লালবাগ ও পলাশী এলাকায় অধিদপ্তরের ৩টি টিম অভিযান চালায়। অভিযানকালে বিভিন্ন নিত্যপণ্যের দাম, মূল্যতালিকা, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ ইত্যাদি পর্যবেক্ষণ করা হয়। এ সময় ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

পাশাপাশি ফার্মেসী, মিষ্টির দোকান ও রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে অননুমোদিত খাদ্যপণ্য ও ঔষধ সংরক্ষণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিরা অধিদপ্তর পরিচালিত অভিযানে সহযোগিতা প্রদান করেন।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা জানান, নিত্যপণ্যের দাম স্থিতিশীল ও সহনীয় রাখতে সারাদেশে অধিদপ্তরের তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে। কোনো ব্যবসায়ী আইন অমান্য করে অসৎ উপায় অবলম্বন করে ব্যবসা পরিচালনা করলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here