প্রচ্ছদ কর্পোরেট বার্তা পাঠাওয়ে বিমা সুবিধা চালু

পাঠাওয়ে বিমা সুবিধা চালু

0

দেশের বৃহত্তম রাইড শেয়ারিং অ্যাপ ‘পাঠাও’ তার ‘ইউজার’, ‘রাইডার’ ও ‘ক্যাপ্টেনদের’ জন্য সড়কে নিরাপদ যাতায়াত সেবা নিশ্চিতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে বিমা সেবা চালু করেছে।

শুক্রবার (২২ অক্টোবর) ‘জাতীয় নিরাপদ সড়ক দিবসে’ এ বিমা সেবার যাত্রা শুরু হয়েছে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পলিসি অনুযায়ী, পাঠাও অ্যাপের রাইড শেয়ারিং সার্ভিস ব্যবহার করে কোনো ‘ইউজার’, ‘রাইডার’ ও ‘ক্যাপ্টেন’ দুর্ঘটনার শিকার হলে তারা বিমা সুবিধা পাবেন। এ বিমা কর্মসূচির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে- প্রাথমিক চিকিৎসা খরচ (হাসপাতালে ভর্তি না হলেও), হাসপাতালের ব্যয়, স্থায়ী অক্ষমতায় আর্থিক সাহায্য ও দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষতিপূরণ হিসেবে সর্বোচ্চ ১ লাখ টাকা দেওয়া হবে।

নিরাপদ রাইড শেয়ারিং নিশ্চিত করতে পাঠাও এরই মধ্যে বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা (যেমন- জিপিএস ট্র্যাকিং, চালক ও যাত্রীদের প্রয়োজনীয় তথ্য জমা রাখা, ভিওআইপি কল, জাতীয় জরুরি সেবায় সরাসরি যোগাযোগের জন্য ইমার্জেন্সি বাটন সুবিধা, অ্যাপে ২৪ ঘণ্টা সিকিউরিটি ইনসিডেন্ট রেসপন্স টিমের সাহায্য পাওয়ার সুযোগ, রাইড শেয়ারিং চলাকালীন ‘ট্রাস্টেড কন্টাক্ট’ অর্থ্যাৎ পরিবার, বন্ধু বা বিশ্বস্ত কারও সঙ্গে রাইডের বিস্তারিত শেয়ারের অভিনব পদ্ধতি ইত্যাদি) নেওয়া হয়েছে। এতে যাত্রী ও চালকরা সবসময় নিরাপদ ও সংযুক্ত থাকছেন।

এবার প্ল্যাটফর্মের ইউজারদের জন্য কোনো একটি ‘ট্রিপ’ শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত বিমা সুবিধাও নিয়ে এলো ‘পাঠাও। তবে অফলাইন ট্রিপে (পাঠাও অ্যাপ ছাড়া) দুর্ঘটনা ঘটলে চালক ও যাত্রী কেউই বিমা সুবিধা পাবেন না।

চুক্তি সই অনুষ্ঠানে পাঠাও প্রেসিডেন্ট ফাহিম আহমেদ, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের ইভিপি অ্যান্ড হেড অব ইমপ্যাক্ট বিজনেস নিপুল বড়ুয়া, এফএসভিপি অ্যান্ড ক্লাস্টার হেড মো. জাহাঙ্গীর কবির, ভিপি অ্যান্ড ব্র্যাঞ্জ ইনচার্জ মো. মইনুল ইসলাম ভূইঁয়া, এসভিপি, ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন্স সাদাফ নাসিরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পাঠাও প্রেসিডেন্ট ফাহিম আহমেদ বলেন, ‘এ ঘোষণা প্ল্যাটফর্মের ‘ইউজার’, ‘রাইডার’ ও ‘ক্যাপ্টেনদের’ মানসিক প্রশান্তি এবং তাদের আর্থিক সহযোগিতায় পাঠাওয়ের পাশে থাকার প্রতিশ্রুতিই পুনর্ব্যক্ত করছে। দিনে দিনে রাইড শেয়ারিংয়ের জনপ্রিয়তা ও ইউজারদের কাছে এ সেবার গ্রহণযোগ্যতা বাড়তে থাকায় বাংলাদেশে শুরু করা এ ইন্স্যুরেন্স পলিসি দৃষ্টান্ত হয়ে থাকবে।’

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফারজানা চৌধুরী বলেন, এ বিমা সেবা ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। ভিন্ন ভিন্ন ভোক্তাদের কথা মাথায় রেখে ইন্স্যুরেন্স সুল্যশন দেওয়ার ক্ষেত্রে ঝুঁকি নির্ণয়ে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পারদর্শিতা ও দীর্ঘদিনের অভিজ্ঞতা এ বীমা সেবার সল্যুশন তৈরিতে আমাদের সাহায্য করেছে।’

NO COMMENTS

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version