প্রচ্ছদ শেয়ার বার্তা লভ্যাংশ ঘোষণা করেছে ৬ কোম্পানি

লভ্যাংশ ঘোষণা করেছে ৬ কোম্পানি

0

শেয়ারবাজারের তালিকাভুক্ত ৬টি কোম্পানি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) পর্ষদ সভা শেষে কোম্পানিগুলোর লভ্যাংশ ঘোষণার তথ্য প্রকাশ করেছে।

লভ্যাংশ ঘোষণা করা কোম্পানিগুলো হলো- বিবিএস ক্যাবলস, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, শাইনপুকুর সিরামিকস, স্কয়ার টেক্সটাইল ও ন্যাশনাল পলিমার লিমিটেড।

বিবিএস ক্যাবলস : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ঘোষণা করেছে। এর মধ্যে নগদ লভ্যাংশ ১০ শতাংশ ও বাকি ৫ শতাংশ বোনাস। সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮৪ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৬ টাকা ৫ পয়সা। গত ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৩ টাকা ৫০ পয়সা।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৪৯ পয়সা। আগের বছর হয়েছিল ৭ টাকা ৮৮ পয়সা। গত ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৮৩ টাকা ১ পয়সা।

বেক্সিমকো লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৫৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫১ পয়সা। সেই হিসাবে সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৭ টাকা ২ পয়সা বা ১৪ গুণ। ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৮ টাকা ২৮ পয়সা।

শাইনপুকুর সিরামিকস : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ২১ পয়সা। গত ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০ টাকা ৬৩ পয়সা।

ন্যাশনাল পলিমার : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৫০ পয়সা (রাইট ইস্যুর জন্য রিস্টেটেড)।

স্কয়ার টেক্সটাইল : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২৭ পয়সা। আর ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৬৯ পয়সা।

NO COMMENTS

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version