প্রচ্ছদ অর্থনী‌তির বার্তা জনতা ইন্স্যুরেন্সের সিইও’কে অপসারণ

জনতা ইন্স্যুরেন্সের সিইও’কে অপসারণ

0

প্রয়োজনীয় যোগ্যতা না থাকায় এবং মিথ্যা তথ্য দেওয়ার কারণে জনতা ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে মো. বশির আহমেদের নিয়োগ অনুমোদন প্রস্তাব নাকচ করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। সেই সঙ্গে জনতা ইন্স্যুরেন্সের চাকরি থেকে তাকে অপসারণ করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) আইডিআরএ পরিচালক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জনতা ইন্স্যুরেন্সের চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে। পাশাপাশি চিঠির অনুলিপি বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) এবং সব সাধারণ বিমা কোম্পানিতে পাঠানো হয়েছে।

আইডিআরএ জানিয়েছে, মো. বশির আহমেদকে বিমা আইন ২০১০ ও বিমা কোম্পানি অনুযায়ী অপসারণ করা হয়েছে। এর আগে মুখ্য নির্বাহী নিয়োগের জন্য মিথ্যা তথ্য দেওয়াসহ বেশকিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করে আইডিআরএ। কমিটির তদন্তে বশির আহমেদের বিরুদ্ধে মিথ্যা তথ্য দেওয়া এবং সিইও পদে নিয়োগের প্রয়োজনীয় যোগ্যতা না থাকার তথ্য বেরিয়ে আসে।

তদন্ত কমিটির প্রধান ছিলেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (আইন) এস এম শাকিল আখতার। এছাড়া কমিটির সদস্য ছিলেন কর্তৃপক্ষের পরিচালক (নন-লাইফ) মো. জাহাঙ্গীর আলম এবং অফিসার (নন-লাইফ) সৈয়দ শরীফুল হক।

NO COMMENTS

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version