প্রচ্ছদ বাজার বার্তা ভোক্তা অধিকারের অভিযানে ১৩১ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তা অধিকারের অভিযানে ১৩১ প্রতিষ্ঠানকে জরিমানা

0

নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখতে এবং ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধ প্রতিরোধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেছে। এ সময় সারাদেশে নিত্যপণ্যের বাজারে ১৩১ প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে বলে অধিদপ্তর সূত্র জানিয়েছে।

এদিন ঢাকা মহানগরীর উত্তরা, মহাখালী ও বনানী এলাকায় অধিদপ্তরের একাধিক টিম অভিযান পরিচালনা করে। অভিযানকালে বাজারে চিনি, ভোজ্যতেল, চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্য তালিকা পর্যবেক্ষণ করা হয়। এসময় সরকার নির্ধারিত মূল্যে চিনি বিক্রির বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, আমদানিকারকের তথ্যবিহীন অননুমোদিত পণ্য সংরক্ষণ, মোড়কজাতকরণ বিধি লংঘন, নিষিদ্ধ খাদ্যপণ্য সংরক্ষণসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে মোট ১৩১টি প্রতিষ্ঠানকে ১০ লাখ ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিরা অধিদপ্তর পরিচালিত অভিযানে সহযোগিতা করেন।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা নিত্যপণ্যসহ অন্যান্য সকল পর্যায়ের ব্যবসায়ীদের আইন মেনে এবং নীতি-নৈতিকতা বজায় রেখে ব্যবসা পরিচালনার আহ্বান জানান।
ভোক্তা অধিকার সমুন্নত রাখতে অধিদপ্তরের নিয়মিত অভিযান/তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

NO COMMENTS

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version