শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ লভ্যাংশ দে‌বে সাউথ বাংলা ব্যাংক

0
104

পুঁ‌জিবাজা‌রে নতুন তা‌লিকাভুক্ত সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ লভ্যাংশ দেয়ার ঘোষণা দি‌য়ে‌ছে। এর ম‌ধ্যে চার শতাংশ স্টক ও চার শতাংশ নগদ লভ্যাংশ র‌য়ে‌ছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) ব্যাংকের ৮ম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ ঘোষণা দেওয়া হয়।

ব্যাংকের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লার সভাপতিত্বে ভার্চুয়াল প্লাটফর্মে এজিএমর আয়োজন করা হয়। সভায় ব্যাংকের পরিচালক এস. এম. আমজাদ হোসেন, ক্যাপ্টেন এম. মোয়াজ্জেম হোসেন, ইঞ্জিনিয়ার মোখলেসুর রহমান, আলহাজ্ব মিজানুর রহমান, বেগম সুফিয়া আমজাদ, হাফিজুর রহমান বাবু, মোহাম্মাদ নাওয়াজ, এজেডএম শফিউদ্দিন (শামীম), তাহমিনা আফরোজ, মোসা. নাসিমা বেগম, মো. আনোয়ার হোসেন, শেখ সাইদুজ্জামান, মোহাম্মদ আইয়ুব, মো. সাখাওয়াত হোসেন, স্বতন্ত্র পরিচালক ড. সৈয়দ হাফিজুর রহমান, মো. সাজিদুর রহমান ও প্রফেসর মোহাম্মদ মকবুল হোসেন ভুঁইয়াসহ শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন- ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ উদ্দীন আহমেদ এবং সভা পরিচালনা করেন কোম্পানি সেক্রেটারি মো. মোকাদ্দেস আলী। সভায় ২০২০ সালের আর্থিক বিবরণী এবং শেয়ারহোল্ডারদের জন্য ৪ শতাংশ স্টক ও ৪ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়।

চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা বলেন, করোনা মহামারিতে ব্যবসা-বাণিজ্যের মন্দাভাবে বিগত দুটি বছর ব্যাংকিং খাতের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। পরিস্থিতি মোকাবিলায় এসবিএসি ব্যাংকের দক্ষ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ কাজ চালিয়ে যাচ্ছে। যার ফলশ্রুতিতে আমাদের মুনাফার ধারা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, আমরা সুশাসনে দৃঢ়ভাবে বিশ্বাস করি। এ ব্যাংক সর্বোচ্চ নীতিগতমান নিশ্চিত করে সুনির্দিষ্ট নীতিমালা দ্বারা পরিচালিত হবে। দায়িত্বশীলতা, জবাবদিহিতা, ন্যায্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে আমরা পরিচালিত হবো। আপনরা জানেন, ব্যাংক একটি সেবামূলক প্রতিষ্ঠান, যা জনগণের কাছ থেকে অর্থ নিয়ে দেশের উন্নয়নে অংশীদারির ভূমিকা পালন করে। সুতরাং গ্রাহকদের সন্তুষ্টির জন্য আমাদের সর্বদা সজাগ থাকতে হবে।

ব্যাংকের তথ্যে জানা যায়, ২০২০ সালে ব্যাংকের মোট সম্পদ দাঁড়িয়েছে ৮ হাজার ৮৪০ কোটি টাকা, যা আগের বছরে ছিল ৮ হাজার ৪৫৬ কোটি টাকা। এ বছর শেষে ব্যাংকের মোট আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৭ হাজার ১৪৫ কোটি টাকা এবং ঋণ ও বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ৫ হাজার ৭৪০ কোটি টাকা। ২০২০ সালে ব্যাংকের নিট মুনাফা হয়েছে ৯৫ কোটি টাকা এবং আর্নিং পার শেয়ার দাঁড়িয়েছে ১.৩৯ টাকা।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here