মুনাফা বেড়েছে আইপিডিসি ফাইন্যান্সের

0
122

চলতি বছরে তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত আইপিডিসি ফাইন্যান্সের মুনাফা গত বছরের তুলনায় বেড়েছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ তথ্য প্রকাশ করেছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় মাত্র ৫০ পয়সা। এ হিসাবে চলতি বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৯ পয়সা।

এদিকে তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়ায় নয় মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৭০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৫ পয়সা।

এদিকে চলতি বছরের সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (পুনর্মূল্যায়নসহ) মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ১৬ টাকা ৩৪ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৫ টাকা ৮০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১১ টাকা ৩১ পয়সা।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here