কাঁচা মরিচের কেজি ২৫০ টাকা!

0
95

হঠাৎ কাঁচা মরিচের দাম আকাশে উঠে গেছে। এতোই দাম বেড়েছে যে সাধারণ ক্রেতাদের নাগালের একেবারে বাইরে। এর আগে কখনো এই পণ্যটির দাম এতো বেশি হয়নি। রাজধানীর কাঁচাবাজারগুলোতে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে কেজি প্রতি ২৪০ থেকে ২৫০ টাকা।

গতকাল রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, অধিকাংশ বাজারগুলোতে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকা প্রতিকেজি। মাছ, মাংস সবই তুলনামূলক বেশি দামে বিক্রি হচ্ছে। বাজার ঘুরে দেখা গেছে ভেন্ডি প্রতি কেজি ৫০ টাকা, করলা ৫০ থেকে ৭০ টাকা, পটল ৫০ থেকে ৬০ টাকা, পেঁপে ২০ থেকে ৩০ টাকা, বরবটি ৮০ টাকা, মূলা ৬০ থেকে ৭০ টাকা, বাঁধা কপি মাঝারি সাইজের এক পিস ৬০ টাকা, ফুলকপি ছোট ৪০ থেকে ৫০ টাকা, সিম ১২০ টাকা, বেগুন ৭০ টাকা, টমেটো ১২০ টাকা, গাজর (চায়না) ১৬০ টাকা, শসা ৭০ টাকা, আলু ২০ টাকা, পিঁয়াজ ৫০ থেকে ৫৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

অন্যদিকে রুই মাছ ২৮০ থেকে ৩২০ টাকা, কাতল মাছ ২৮০ থেকে ৩০০ টাকা, কই ২০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, শিং মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, পাঙ্গাস ১৪০ থেকে ১৫০ টাকা, নদীর চিংড়ি ৬০০ টাকা, পাবদা ৩০০ টাকা, দেড় কেজি ওজনের ইলিশ মাছ ১৭০০ টাকা কেজি, এক কেজি ওজনের ইলিশ ১২০০ টাকা কেজি, ৮০০ গ্রাম ওজনের ইলিশ ১১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এছাড়া বাজারে দেশি মুরগি প্রতি কেজি ৪০০ টাকা, পাকিস্তানি মুরগি ৩০০ টাকা, ব্রয়লার মুরগি ১৭০ টাকা, কক মুরগি ২৪০ টাকা, ডিম প্রতি ডজন ১১৫ টাকা, গরুর মাংস ৫৮০ থেকে ৬০০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here