সুহৃদ ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে মামলা করবে বিএসইসি

0
166

আর্থিক সক্ষমতা না থাকা স্বত্ত্বেও শেয়ারহোল্ডারদের সঙ্গে প্রতারণা করতে ৩০ জুন ২০১৯ সালে ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড পর্ষদ। এ অবস্থায় আগের পর্ষদের দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা।

রোববার (৩ অক্টোবর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৯৩তম সভায় এই সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আজকের সভায় সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৩০ জুন ২০২৯ সমাপ্ত বছরের ঘোষিত ১০ শতাংশ পরিশোধ না করার বিষয়ে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে দেখা যায় যে, আর্থিক সামর্থ্য না থাকা স্বত্ত্বেও কোম্পানির তৎকালীন পরিচালনা পর্ষদ প্রতারণামূলক কর্মকাণ্ডের উদ্দেশ্যে লভ্যাংশ ঘোষণা করে। এ বিষয়ে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করার সিদ্ধান্ত গৃহীত হয়।

২০১৪ সালে তালিকাভুক্ত কোম্পানির বর্তমান শেয়ার সংখ্যা ৫ কোটি ৭৩ লাখ ৬৭ হাজার ৭৫০টি। রোববার কোম্পানিটির শেয়ারের দর ছিল ২২ টাকা ৮০ পয়সা।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here