৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন পেল ডিবিএইচ

0
82

জিরো কুপন বন্ড ইস্যুর মাধ্যমে ৩০০ কোটি টাকার উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স লিমিটেড করপোরেশন লিমিটেডকে (ডিবিএইচ)।

মঙ্গলবার (১৯ অক্টোবর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৯৬তম সভায় কোম্পানিটিকে অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডিবিএইচ ৩০০ কোটি টাকার (মোট ইস্যু মূল্য ২৬৩.২৪ কোটি টাকা) নন-কনভার্টেবল জিরো কুপন বন্ড অনুমোদন করেছে। উক্ত বন্ডের ডিসকাউন্ট হার ৬ শতাংশ; যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক ব্যাংক, সংগঠন, ট্রাস্ট ফান্ড ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা করপোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকূলে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন গৃহঋণ খাতে প্রদান করবে। এই বন্ডের প্রতি লটের অভিহিত মূল্য ৪০ লাখ টাকা। ইস্যু মূল্য ৩৫ লাখ ৯ হাজার ৮৪৬ টাকা। এই বন্ডের ট্রাস্টি আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড ও অ্যারেঞ্জার হিসাবে কাজ করছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here