বাংলাদেশ ব্যাংকের সঙ্গে পদ্মা ব্যাংকের চুক্তি

0
110

অটোমেটেড চালান সিস্টেম (এসিএস) ব্যবহারের জন্য বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি সই করেছে পদ্মা ব্যাংক। চুক্তির আওতায় পদ্মা ব্যাংক তাদের সব শাখায় পাসপোর্ট ফি, ভ্যাট, ট্যাক্স এবং সরকারি অন্যান্য ফি জমা সংক্রান্ত সেবা দেবে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে এই চুক্তিসই অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডেপুটি গভর্নর আহমেদ জামালের উপস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. ফোরকান আলী এবং পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. এহসান খসরু এ চুক্তিতে সই করেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নুরুন নাহারের সভাপতিত্বে এসময় বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক মো. তরিকুল ইসলাম, পদ্মা ব্যাংকের চিফ অপারেটিং অফিসার জাবেদ আমিন ও হেড অফ এফএডি অ্যান্ড ট্রেজারি ফারজানা ইয়াসমিন, ডেপুটি হেড অফ আইসিটি মো. মোশাররফ হোসেন খানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে সারাদেশে বিস্তৃত পদ্মা ব্যাংকের শাখা ও এজেন্ট পয়েন্টের মাধ্যমে সরকারের কোষাগারে ভ্যাট, ট্যাক্সসহ অন্যান্য রাজস্ব এবং বিভিন্ন সরকারি সেবার ফি জমা দেওয়া যাবে।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল বলেন, সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে দ্রুত এগিয়ে এসে এই চুক্তি সম্পন্ন করলো পদ্মা ব্যাংক। এতে কর ও ফি প্রদানে করদাতা এবং সাধারণ নাগরিকেরা হাতের নাগালে দ্রুত সেবা নিতে পারবেন। এই সেবা সঠিকভাবে দেওয়ার মাধ্যমে পদ্মা ব্যাংক তার সুনাম বৃদ্ধি ও গ্রাহকের আস্থা অর্জনে সক্ষম হবে।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here