২ কোম্পানির ১৫ শতাংশ শেয়ার পাবে কর্মীরা

0
121

পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য অনুমোদন পাওয়া ইউনিয়ন ব্যাংক ও ইউনিয়ন ইন্স্যুরেন্সের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) ১৫ শতাংশ শেয়ার কর্মীদের কাছে বিক্রির অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ বিএসইসির ৭৯৩ তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

ইউনিয়ন ব্যাংক: ইউনিয়ন ব্যাংক কর্তৃক কমিশনে দাখিলকৃত আবেদনের প্রেক্ষিতে কমিশনের নোটিফিকেশন নংবিএসইসি/ সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/২৭/এডমিন//১২৭,ডেট:১৯ জুলাই ২০২১ অনুযায়ী আইপিও আবেদনের ১৫% শেয়ার ইস্যুয়ার ব্যাংকের কর্মীদের মাঝে ইস্যু সংক্রান্ত প্রস্তাবের বিষয়ে কমিশনের সভায় বিস্তারিত আলোচনা হয়।

এ প্রেক্ষিতে শুধুমাত্র ইউনিয়ন ব্যাংকের কর্মীদের মধ্যে ১৫ শতাংশ শেয়ার বন্টন এবং উক্ত শেয়ারের লক-ইন এর মেয়াদ ০২ (দুই) বছর নির্ধারণ করার বিষয়ে কমিশন সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। ২০ সেপ্টেম্বর ১৫ শতাংশ শেয়ার ইস্যুয়ার ব্যাংকের কর্মীদের মাঝে ইস্যু সংক্রান্ত প্রস্তাব করে ব্যাংকটি।

এছাড়াও ইস্যুয়ার ব্যাংটিকে ১৫ শতাংশ সিকিউরিটিজ বণ্টন অনুযায়ী প্রস্পেক্টাসে যে সকল পরিবর্তন হবে তা সংযোজন করে নতুন প্রসপেক্টাস কমিশনে জমা দেওয়ার নির্দেশনা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

ইউনিয়ন ইন্স্যুরেন্স: ইউনিয়ন ইন্স্যুরেন্স কর্তৃক কমিশনে দাখিলকৃত আবেদনের প্রেক্ষিতে কমিশনের নোটিফিকেশন নং: বিএসইসি/ সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/২৭/এডমিন//১২৭,ডেট:১৯ জুলাই ২০২১ অনুযায়ী আইপিও আবেদনের ১৫% শেয়ার ইস্যুয়ার কোম্পানির কর্মীদের মাঝে ইস্যু সংক্রান্ত প্রস্তাবের বিষয়ে কমিশনের সভায় বিস্তারিত আলোচনা হয়।

কমিশন সভায় ১৯ সেপ্টেম্বর ইস্যুকৃত অনুমতিপত্র বাতিল পূর্বক নতুন অনুমতিপত্র ইস্যু করে ইউনিয়ন ইন্স্যুরেন্সের কর্মীদের মধ্যে ১৫ শতাংশ শেয়ার বন্টন এবং উক্ত শেয়ারের লক-ইন এর মেয়াদ ০২ (দুই) বছর নির্ধারণ করার বিষয়ে কমিশন সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। ২৩ সেপ্টেম্বর ১৫ শতাংশ শেয়ার ইস্যুয়ার কর্মীদের মাঝে ইস্যু সংক্রান্ত প্রস্তাব করে কোম্পানিটি।

এছাড়াও ইস্যুয়ার কোম্পানিটিকে ১৫ শতাংশ সিকিউরিটিজ বণ্টন অনুযায়ী প্রস্পেক্টাসে যে সকল পরিবর্তন হবে তা সংযোজন করে নতুন প্রসপেক্টাস কমিশনে জমা দেওয়ার নির্দেশনা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here