ক্লিনফিড বাস্তবায়নকে স্বাগত জানিয়েছে বিএফইউজে ও ডিইউজে

0
84

বিদেশি টিভি চ্যানেলের বিজ্ঞাপনমুক্ত বা ক্লিনফিড সম্প্রচার বাস্তবায়নের উদ্যোগকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শনিবার পৃথক বিবৃতিতে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব আব্দুল মজিদ এবং ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান এ উদ্যোগকে স্বাগত জানান।

বিএফইউজে নেতারা বলেন, আইন অমান্য করে বিদেশি চ্যানেলগুলো বিজ্ঞাপনসহ বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার করায় দেশ প্রতি বছর প্রায় দুই হাজার কোটি টাকা থেকে বঞ্চিত হতো। ক্লিনফিড অনুষ্ঠান সম্প্রচারের উদ্যোগ নেওয়ায় এখন ওই অর্থ দেশীয় চ্যানেলগুলোয় বিনিয়োগ হলে দেশের গণমাধ্যম শিল্প শক্ত ভিত্তির ওপর দাঁড়াতে সক্ষম হবে এবং গণমাধ্যমকর্মীরা নিয়মিত বেতনভাতা পেয়ে সম্মানজনক জীবনযাপন করতে পারবেন।

ডিইউজে নেতারা মনে করেন, ১ অক্টোবর থেকে ক্লিনফিড অনুষ্ঠান চালানোর উদ্যোগ কার্যকরের ফলে দেশীয় টেলিভিশন শিল্পের আর্থিক সংকট অনেকটা কমবে। তারা বলেন, চ্যানেল বন্ধ করার সিদ্ধান্ত সরকারের নয়, এটা পরিবেশক বা ক্যাবল অপারেটরদের।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ সম্প্রচার শিল্পের পাশে দাঁড়ানোর জন্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে ধন্যবাদ জানান। পাশাপাশি সম্প্রচার সাংবাদিকদের জন্যে ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণার দাবি জানিয়ে তারা বলেন, সম্প্রচার শিল্পের বিকাশের স্বার্থেই সাংবাদিকদের ন্যায্য বেতন ও চাকরি সুরক্ষার জন্যে জোরালো পদক্ষেপ নিতে হবে।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here