স্বর্ণের দাম কমার ঘোষণা

0
116

বিশ্ববাজারে দাম কমায় স্বর্ণের দাম কমানো হয়েছে বলে জানিয়েছে বাজুস। এর আগে সর্বশেষ গত ২২ আগস্ট মূল্যবান এই ধাতুটির দাম ভরিতে দেড় হাজার টাকা করে বাড়ানো হয়েছিল। দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫১৬ টাকা করে কমানো হয়েছে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, শুক্রবার (১ অক্টোবর) থেকে এ দর কার্যকর হওয়ার কথা। বিশ্ববাজারে দাম কমায় স্বর্ণের দাম কমানো হয়েছে বলে জানিয়েছে বাজুস। এর আগে সর্বশেষ গত ২২ আগস্ট মূল্যবান এই ধাতুটির দাম ভরিতে দেড় হাজার টাকা করে বাড়ানো হয়েছিল।

বাজুস নির্ধারিত নতুন মূল্যতালিকা অনুযায়ী, শুক্রবার থেকে সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি গ্রাম বিক্রি হবে ৬ হাজার ১৭০ টাকায়। একইভাবে প্রতি গ্রাম ২১ ক্যারেটের স্বর্ণের দাম হবে ৫ হাজার ৯০০ টাকা। ১৮ ক্যারেটের প্রতি গ্রাম ৫ হাজার ১৫০ টাকা এবং সনাতনী পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণ ৪ হাজার ২৬৫টাকায় বিক্রি হবে।

নতুন দর অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হবে ৭১ হাজার ৯৬৭ টাকা। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭৩ হাজার ৪৮৩ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি বিক্রি হবে ৬৮ হাজার ৮১৮ টাকায়। শনিবার পর্যন্ত দাম ছিল ৭০ হাজার ৩৩৪ টাকা। আর ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের নতুন দাম হবে ৬০ হাজার ৭০ টাকা।

বৃহস্পতিবার পর্যন্ত তা ৬১ হাজার ৫৮৬ টাকায় বিক্রি হয়েছে। প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণের নতুন দাম হবে ৪৯ হাজার ৭৪৭ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত তা বিক্রি হয়েছে ৫১ হাজার ২৬৩ টাকায়। অপরিবর্তিত রয়েছে রুপার দাম। আগের মতোই দেশের বাজারে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ধাতুটির ২১ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ২২৫ টাকা ও সনাতনী প্রতি ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here