সূচক সামান্য বাড়লেও লেনদেন কমেছে

0
62

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক সামান্য বেড়েছে। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন কমেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.৭৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ২৫০.৬০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ০.৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬৭৩.৫৫ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ১.৪৬ পয়েন্ট কমেছে।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৪৫টির বা ৩৮.৬৭ শতাংশের, দর কমেছে ১৮৫টির বা ৪৯.৩৩ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির বা ১২ শতাংশের দর।

ডিএসইতে আজ এক হাজার ৮৫২ কোটি ৪২ লাখ টাকার সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যার পরিমাণ আগেরদিন ছিল দুই হাজার ১৫০ কোটি ৬৮ লাখ টাকা। এ হিসেবে লেনদেন ২৯৮ কোটি ২৬ লাখ টাকা কমেছে।

এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২.২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ১৫৯.৮২ পয়েন্টে। আর লেনদেন হওয়া ৩১৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৬৩টির ও ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। বাজারটিতে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৫০ কোটি ৮১ লাখ টাকার সিকিউরিটিজ।

আপনার মতামত প্রদান করুন

Please enter your comment!
Please enter your name here